1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সৌদি আরবে ঈদ কবে জানা যাবে আজ

  • আপডেট টাইম : সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
  • ৩৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট ::সৌদি আরবে পবিত্র রমজান মাস শেষে ঈদুল ফিতর কবে অনুষ্ঠিত হবে সে বিষয়ে জানা যাবে আজ। সোমবার সৌদি আরবে পবিত্র রমজানের ২৯তম দিন। আজ সন্ধ্যায় সৌদি আরবজুড়ে মুসলিমদের ঈদের চাঁদ দেখার আহ্বান জানিয়েছে দেশটির সরকার।

সৌদি আরবের সুপ্রিম কোর্ট এক বার্তায় জানিয়েছে, যারা নতুন মাসের তথা ঈদের অর্ধচন্দ্র খালি চোখে বা দূরবীনের মাধ্যমে দেখতে পাবেন তারা যেন নিকটতম আদালতকে সেটি অবহিত করেন। এছাড়া সাক্ষ্য রেকর্ড করার কথাও বলা হয়েছে। এজন্য নিকটস্থ কেন্দ্রে যোগাযোগ করতে বলা হয়েছে।

সৌদি প্রেস এজেন্সি এক ঘোষণায় বলেছে, ‘সুপ্রিম কোর্ট আশা করে যে যাদের অর্ধচন্দ্র দেখার ক্ষমতা আছে তারা এই বিষয়ে মনোযোগ দেবেন। কেউ এমনটি দেখে থাকলে তাকে পুরস্কৃত করা হবে।’

সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের চাঁদ দেখা কমিটি আজ সন্ধ্যায় আকাশে চাঁদ অনুসন্ধান করবে। যদি চাঁদ দেখা যায় তাহলে মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজই রমজান মাসের শেষ দিন হবে এবং আগামীকাল মঙ্গলবার ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। আর যদি চাঁদ দেখা না যায় তাহলে রমজান মাস হবে ৩০ দিনের এবং বুধবার ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..